প্রচ্ছদ >> খেলা

ভারতে নেমেই বিড়ম্বনায় মিসবাহরা

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের জন্য ভারতের ভিসাই পাচ্ছিলেন না পাকিস্তানের চ্যাম্পিয়ন ফয়সালাবাদ উলভসের খেলোয়াড়রা। অনেক জল ঘোলা করে শেষ পর্যন্ত মিসবাহ বাহিনী ভারতে আসার ভিসা পান দু’দিন আগে। কিন্তু ভারতের মাটিতে পা দিয়েই পাকিস্তানি খেলোয়াড়রা পড়লেন মহা বিড়ম্বনায়। চণ্ডীগড়ের হোটেল থেকে বেরিয়ে যেতে বাধ্য হলেন তারা। বিমান থেকে নেমে চণ্ডীগড়ের একটি হোটেলে উঠে ছিলেন তারা। কিন্তু পাকিস্তানি খেলোয়াড়দের শুধুমাত্র মোহালি শহরে থাকার জন্য ভিসা দেয়া হয়েছে উল্লেখ করে রোববার তাদেরকে চণ্ডীগড় থেকে জোর করে বের করে দেয়া হয়। কোয়ালিফাইং ম্যাচ শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে এমন বিড়ম্বনায় পড়ে আজ মাঠে নামছে তারা।
মোহালির মাঠে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ডের চ্যাম্পিয়ন ওটাগো ভোল্টস। নিউজিল্যান্ডের যোগ্য দল হিসেবেই তারা এবার চ্যাম্পিয়ন্স লীগের কোয়ালিফাইংয়ে অংশগ্রহণ করছে। ঘরোয়া আসরে টানা দশম শিরোপা জিতে তারা এবার ভারতে এসেছে। ভারতের মাটিতে লড়াইয়ের প্রস্তুতি হিসেবে তারা আগেই চলে আসে উপমহাদেশের আরেক দেশ শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কার স্থানীয় দলের বিরুদ্ধে খেলা চার ম্যাচের প্রতিটিতে জিতে প্রস্তুতিটা ভালভাবেই সেরে নিয়েছে তারা। দ্বিতীয়বারের মতো তারা এবার চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণ করছে। এর আগে ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স লীগের স্মৃতি তারা ভুলে যেতেই চাইবে এবার। কারণ, সেবার খেলা দু’টি ম্যাচেই তারা হেরেছিল। তবে এবার তাদের দলটা যেন নিউজিলান্ড জাতীয় দলের প্রতিচ্ছবি। দলে আছেন ব্রেন্ডন ম্যাককালাম, নাথান ম্যাককালাম, হ্যামিশ রাদারফোর্ড, ইয়ান বাটলার, মার্ক ক্রেইগ, নেইল ওয়াগনার ও সদ্য বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে দলে ডাক পাওয়া জিমি নেশামের মতো তারকা খেলোয়াড়রা।
অন্যদিকে পাকিস্তানের মাত্র দ্বিতীয় দল নিজেরা প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণ করতে এসেছে ফয়সালাবাদ উলভস। ফয়সালাবাদকে পাকিস্তানের সেরা দল বলা যায় না কোনমতেই। কিন্তু গত মওসুমে ফয়সাল ব্যাংককে ফাইনালে হারিয়ে শিরোপা জিতে চমক সৃষ্টি করে তারা। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগে তাদের বড় ভরসা হতে পারে অধিনায়ক মিসবাহ-উল-হক ও জাতীয় দলের অভিজ্ঞ স্পিনার সাঈদ আজমল। এ ছাড়া উল্লেখ করার মতো তাদের দলে সদস্য আছেন পেসার ইহসান আলী ও আসাদ আলী। দু’জনেই এখন পাকিস্তানের জাতীয় দলে জায়গা পোক্ত করতে মরিয়া হয়ে আছেন। তবে চার দলের কোয়ালিফাইং লড়াই শেষে শীর্ষ দুইয়ে থেকে সেরা আটের সঙ্গে যুক্ত হতে আশাবাদী মিসবাহ বাহিনী। দশ দলের মূল আসরের লড়াই শুরু হবে ২১শে সেপ্টেম্বর।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

সেক্স পতনের সমাধান আছে!

মুক্তমত-1 |  শুক্রবার, 06 সেপ্টেম্বর 2013
ডেস্ক রিপোর্ট: শেয়ার বাজারের পতন না ঠেকানো গেলেও বিবাহ...
Read More

জাতীয় প্রেসক্লাবে আ: লীগ ও বিএনপিপন্থি সাংবাদিকরা পাল্টাপাল্টি সমাবেশ

মুক্তমত-1 |  সোমবার, 30 ডিসেম্বর 2013
জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি  সাংবাদিকরা ...
Read More

টিভিতে চোরাবালি

সম্পাদকীয় |  রবিবার, 21 জুলাই 2013
বিনোদন ডেস্ক : এবারের ঈদে টিভি প্রিমিয়ার হতে যাচ্ছে রেদ...
Read More

১০ সেপ্টেম্বর আসছে আইফোন সিক্স

প্রযুক্তি-1 |  মঙ্গলবার, 20 আগস্ট 2013
আগামী ১০ সেপ্টেম্বর বাজারে আসছে আইফোন সিক্স। মঙ্গলবার ন...
Read More

গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ নিয়ে হাই কোর্টের রুল

লাইফস্টাইল -1 |  সোমবার, 03 ফেব্রুয়ারী 2020
আলফা নিউজ ডেস্ক:ওই নীতিমালা তৈরি বা নির্দেশনা দিতে সংশ্...
Read More

থ্রিজির আর্নেস্ট মানি জমা দিল চার অপারেটর

প্রযুক্তি-1 |  শুক্রবার, 30 আগস্ট 2013
ঢাকা: তৃতীয় প্রজন্মের (থ্রিজি) মোবাইল ফোন সেবা দেয়ার ...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট