প্রচ্ছদ >> মুক্তমত

মাহমুদুর রহমানকে নির্যাতনের প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

স্টাফ রিপোর্টার: দেশে ফিরেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ সকালে বৃটেন সফর শেষে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ ব্রিফিং করেন। এসময় লন্ডনে তার ওপর হামলার ঘটনায় বিএনপি, জামায়াত ও হেফাজতকে দায়ী করে বলেছেন, চোরাগোপ্তা হামলা চালিয়ে তার কণ্ঠরোধ করা যাবে না। লন্ডনে এক টক শোতে অংশ নিতে সোমবার রাতে টেলিভিশন চ্যানেল এটিএন এ গেলে সেখানে দুই যুবক তার ওপর হামলা করে। বিমানবন্দরে ইনু বলেন, ঘটনাটি একটি পলিটিক্যাল অ্যাটাক। জামায়াত, জঙ্গিবাদ, তেঁতুল হুজুর ও তাদের দোসর বিএনপি- এই চক্রটি এ হামলা চালিয়েছে বলে আমি মনে করি। তিনি আরও বলেন, এটি একটি সন্ত্রাসী হামলা, কারণ ব্যক্তিগত বা কোনো পরিবারিক শত্রু সেখানে আমার নেই। ওই ঘটনা গণমাধ্যমের ওপরও হামলা বলে মত দেন তিনি। বলেন, যারাই আক্রমণটি করেছে, তারা গণতন্ত্র, ভিন্নমত ও আইনের শাসনের ধার ধারে না। এই চক্রটি গণতন্ত্রের জন্য বিপদজনক হয়ে উঠেছে। সিসিটিভির মাধ্যমে হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে দাবি করে তিনি বলেন, তাদের গ্রেপ্তার করা হবে বলে মনে হয়। এ বিষয়ে পরে জানানো হবে। সকাল সাড়ে ৮টায় তিনি ঢাকা পৌঁছেন।

এদিকে, আমাদের লন্ডন প্রতিনিধি তানজির আহমেদ রাসেল, জানিয়েছেন,  হাসানুল হক ইনু বলেছেন, মাহমুদুর রহমানকে নির্যাতন করা হয়েছে এমন প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমার জানামতে তাকে কোন কোন নির্যাতন করা হয়নি। নির্যাতন করা হলে আজ হোক কাল হোক তা একদিন প্রকাশ পাবেই। আমি দেশে গিয়ে এ বিষয়ে খবর নেবো। বৃটেন সফরকালে মঙ্গলবার রাতে বেসরকারী টেলিভিশন ‘চ্যানেল এস’ এর টকশো ‘অভিমত’ -এ উপস্থাপক ফারহান মাসুদ খানের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী  সাংবাদিক সম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে না পারাকে সরকারের ব্যর্থতা উল্লেখ করে বলেন, এ ঘটনায় আমি ব্যথিত এবং দুঃখিত। এতে সরকারী কোন মহল জড়িত নয় বলেও তিনি মনে করেন। সাগর-রুনি হত্যাকান্ডকে একটি বিচ্ছিন্ন ঘটনা  উল্লেখ করে তিনি বলেন, এখনও সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটন হয়নি, তবে আমি বিশ্বাস করি একদিন না একদিন এ রহস্য উদঘাটন হবেই।

তথ্যমন্ত্রী বলেন, নৈতিকভাবে আওয়ামীলীগ ও এরশাদের সাথে আমার মতের অমিল স্পষ্ট। রাজনৈতিক কারণে আওয়ামলীগ ও এরশাদের সাথে জোটবদ্ধ হয়েছি। অতীতে আওয়ামীলীগ-জামায়াতের রাজনৈতিক জোটের বিষয়টি অস্বীকার করে ইনু বলেন, জামায়াত ভিন্ন প্ল্যাটফর্মে আওয়ামী লীগের সাথে একই ইস্যুতে আন্দোলন করেছে। শেখ হাসিনা কখনো জামায়াতের সাথে কোন রাজনৈতিক জোট করেছেন বলে আমার জানা নেই।

বর্তমান সরকারের সময়ে সাংবাদিক নির্যাতন প্রসঙ্গে তথ্যমন্ত্রী ইনু বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনা মূলত উগ্রমৌলবাদী-জঙ্গীবাদী গোষ্ঠি করছে। বর্তমান শেখ হাসিনার সরকার সাংবাদিকদের সবচেয়ে বেশী সুযোগ সুবিধা দিচ্ছে। ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ শেষ হয়েছে। জঙ্গীবাদী জামায়াত ও মৌলবাদীদের রাজনীতি এদেশে চিরতরে বন্ধ  হবে এমনটি প্রত্যাশা করে মন্ত্রী বলেন যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় অবশ্যই এই সরকারের সময়ে বাস্তবায়িত হবে।
 
এদিকে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় তার ফেইসবুক স্ট্যাটাসে এ বিষয়ে লিখেছেন, গতকাল জামায়াত-শিবিরের কতিপয় ক্যাডার আমাদের তথ্যমন্ত্রীর ওপর শারীরিক আক্রমণ চালিয়েছে। আমাদের বিরোধী দলের পক্ষ থেকে আরো একটি লজ্জাজনক আচরণ। একজন মন্ত্রীর ওপর হামলা, তা-ও বিদেশের মাটিতে, অকল্পনীয়। এটি বিএনপি-জামায়াতের চার দলীয় জোট সরকারের আমলে সংঘটিত সকল হামলার কথা স্মরণ করিয়ে দেয়। আহসানুল্লাহ মাস্টার, ড. কিবরিয়া, আইভী রহমানের হত্যাকাণ্ড এবং অবশ্যই আমার মায়ের ওপর ২১ অগাস্টের গ্রেনেড হামলা। একটু কল্পনা করুন, এরা আবার ক্ষমতায় এলে কী করবে? এ ধরনের সন্ত্রাসীদের দেশ থেকে দূর করতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ভোট দিন।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ নিয়ে হাই কোর্টের রুল

লাইফস্টাইল -1 |  সোমবার, 03 ফেব্রুয়ারী 2020
আলফা নিউজ ডেস্ক:ওই নীতিমালা তৈরি বা নির্দেশনা দিতে সংশ্...
Read More

চাহিদা কমছে কম্পিউটারের

প্রযুক্তি-1 |  সোমবার, 20 জানুয়ারী 2014
Kts নিউজ ডেস্ক:  কম্পিউটারের চাহিদা কমলেও বিক্রি বাড...
Read More

ঋণ খেলাপি ও অর্থপাচারকারীদের তালিকা প্রকাশের নির্দেশ

সম্পাদকীয় |  রবিবার, 17 ফেব্রুয়ারী 2019
আলফা নিউজ ডেস্ক: ঋণ খেলাপি ও অর্থপাচারকারীদের তালিকা ...
Read More

মুহূর্তেই ছিন্নভিন্ন দুরন্ত শিশুরা

সম্পাদকীয় |  বৃহস্পতিবার, 31 অক্টোবার 2019
আলফা নিউজ ডেস্ক:বুধবার বিকাল ৪টার আগে ঢাকার মিরপুরের ...
Read More

সৌরশক্তি চালিত বিমান সোলার ইম্পালসের সফল মিশন

প্রযুক্তি-1 |  রবিবার, 14 জুলাই 2013
গোটা সৌরজগত টিকে আছে সূর্যের আলোর উপর, আর নিছক একটা ব...
Read More

ঢাকায় পুলিশের ‘ডিজিটাল কার পার্কিং’

সম্পাদকীয় |  বুধবার, 10 এপ্রিল 2019
আলফা নিউজ ডেস্ক: সচিবালয়ের পাশে আব্দুল গণি রোডে ডিএম...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট