প্রচ্ছদ >> ফিচার

হুমায়ূন আহমেদ স্মরণে চ্যানেল আইয়ের আয়োজন

দেশের খ্যাতিমান কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবস উপলক্ষে চ্যানেল আই আয়োজন করছে চার দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানমালা। এর মধ্যে ১৮ জুলাই বেলা ১২.০৫ মিনিটে প্রচার হবে হুমায়ূন আহমেদের শেষ চিত্রনাট্যে টেলিছবি ‘যদি ভাল না লাগে তো দিওনা মন’। পরিচালনা করেছেন রায়হান খান।

পুনঃসম্পাদনার মাধ্যমে প্রচারিতব্য এ টেলিছবিতে অভিনয় করেছেন সুইজারল্যান্ডের অভিনেত্রী মডেল জেনিন, বাংলাদেশের চিত্রনায়িকা পূর্ণিমা, মডেল নোবেল প্রমুখ। এদিন বেলা ২.৪০ মিনিটে প্রচার হবে রবি এ সপ্তাহের ছবি হুমায়ূন আহমেদ নির্মিত ছবি ‌দুই দুয়ারী'। হুমায়ূন আহমেদ রচিত গান নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে রাত ১১.৩০ মিনিটে। অনুষ্ঠানে গান করবেন বারী সিদ্দিকী ও সুবীর নন্দী। উপস্থাপনা করবেন কোনাল।

১৯ জুলাই পুরোদিনের অনুষ্ঠানমালা সাজানো হয়েছে হুমায়ূন আহমেদ স্মরণে। এ ধারাবাহিকতায় সকাল ৭.৩০ মিনিটে প্রচার হবে হুমায়ূন আহমেদ স্মরণে গান ও আবৃত্তির সমন্ময়ে অনুষ্ঠান গানে গানে সকাল শুরু। এতে গান করবেন এস আই টুটুল এবং আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়।

৯.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ তৃতীয় মাত্রা। বেলা ১.০৫ মিনিটে রয়েছে এবং সিনেমার গান। বেলা ২.৪০ মিনিটে দেখানো হবে বিশেষ টেলিফিল্ম নীমফুল। এটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন।

হুমায়ূন আহমেদ স্মরণে ক্ষুদে গানরাজ অনুষ্ঠান প্রচার হবে এদিন রাত ৭.৫০ মিনিটে। হুমায়ূন আহমেদের আত্মজীবনী মূলক বিশেষ আলোখ্যানুষ্ঠান যে আঁধার আলোর অধিক। এতে অংশ নেবেন ইমদাদুল হক মিলন, আনিসুল হক এবং যাদুশিল্পী জুয়েল আইচ। প্রচার হবে রাত ১১.৩০ মিনিটে।

২০ জুলাই বেলা ১২.০৫ মিনিটে প্রচার হবে হুমায়ূন আহমেদ স্বরণে এবং সিনেমার গান ও বেলা ১.০৫ মিনিটে দেখানো হবে ছায়াছবি শ্রাবণ মেঘের দিন। ২১ জুলাই বেলা ২.৪০ মিনিটে প্রচারতিব্য ওয়ালটন ঘরে ঘরে গানের উৎসব অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছে হুমায়ূন আহমেদকে।

2014-01-15-00-32-47 পৃথিবীর সৃষ্টিলগ্ন থেকে মানুষ ধাপে ধাপে উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। সভ্যতার পরিবর্তন হচ্ছে মানুষের উন্নতির মাধ্যমে। যে কাজ নিজের কল্যানের তা অন্যেরও কল্যানের। সেজন্য পুরাতন সমাজ ব্যবস্থার পরিবর্তন ঘটে নতুন সমাজ ব্যবস্থার সৃষ্টি হচ্ছে। মানুষের স্বভাবজাত ধর্ম-সে উন্নতির চরম শিখরে পৌঁছাতে চায়, ধর্ম-বর্ন-গোত্র নির্বিশেষে সকল মানুষের চাওয়া। শিশুকাল থেকেই...
     
 
এই বিভাগের সর্বশেষ আপডেট