প্রচ্ছদ >> সম্পাদকীয়

কলকাতার পতিতালয় থেকে হলিউড পরিচালক!

ডেস্ক খবর: মানুষের জীবনের উত্থান-পতন কখনো কখনো সত্যিই অবাক করে। তেমনই অবাক করা এক উত্থান-গল্পের নায়ক হলেন কলকাতার এক পতিতালয়ে জন্ম নেওয়া অভিজিৎ হালদার। পতিতালয় থেকে এখন তিনি হলিউডের স্বনামখ্যাত সহকারী পরিচালক বনে গেছেন। কথায় বলে, জন্ম হোক যথাতথা কর্ম হোক ভাল।
২০০৪ সালে ব্রিটিশ পরিচালক যানা ব্রিসকি এবং রস কাউফম্যান কলকাতার সোনাগাছির যৌনকর্মীদের ৮ সন্তানকে নিয়ে তৈরি করেছিলেন ‘বর্ন ইনটু ব্রোথেল' নামের অসাধারণ এক তথ্যচিত্র। সে বছরই অস্কার জিতে নেয় তথ্যচিত্রটি। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন অভিজিৎ।
২০০৫- এ তিনি পড়াশুনার জন্য পাড়ি জমান আমেরিকায়। সেখানকার নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন চলচ্চিত্র নির্মাণ বিষয়ে।
অভিজিৎ বর্তমানে সহকারী পরিচালক হিসেবে ব্যস্ত রয়েছেন একটি তথ্যচিত্র ‘বাসমতি ব্লুজ' এর কাজে।
ড্যান ব্যারনের পরিচালনায় এ ছবিটিতে অভিনয় করেছেন ডোনাল্ড সাটারল্যান্ড এবং ব্রিই লার্সনের মতো তারকারা।

2019-08-03-04-56-03 আলফা নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্বরোচিত হত্যাকাণ্ডের পর বাংলাদেশ সকল সম্ভাবনা ও মুক্তিযুদ্ধের আদর্শ সম্পূর্ণ ব্যর্থ হয়ে যায়। বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে লন্ডন থেকে টেলি-কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ধানমণ্ডিতে বাংলাদেশ কৃষক লীগের রক্তদান কর্মসূচি ও বৃক্ষরোপণ অভিযান উদ্বোধনকালে এসব কথা বলেন। তিনি বলেন, ১৫ আগস্টের...
     
 
এই বিভাগের সর্বশেষ আপডেট