প্রচ্ছদ >> লাইফস্টাইল

রূপচর্চায় সাঁজঘরে মিরসরাইয়ের তরণীরা

মিরসরাই প্রতিনিধি :  রূপচর্চ্চায় বিউটি পার্লারমুখী হচ্ছে মিরসরাইয়ের তরুণীরা। ঈদের আর মাত্র কয়েক দিন বাকি। এখনই কিছুটা সাজগোজের কাজ সেরে না নিলে হয়তো আর সময় পাওয়া যাবে না। আর তাই ঈদ উপলক্ষে আগাম রূপ চর্চ্চায় উপজেলার প্রতিটি বিউটি পার্লারে এখন তরুণী ও রমণীদের উপচে পড়া ভিড়। কালে কালে নারী তার অঙ্গ ভূষনে এবং সাজ সজ্জায় নানা রকম বৈচিত্র এনেছে। বিজ্ঞানের নব নব  আবিস্কারে বিশ্ব যেমন এগিয়ে চলেছে নারী সৌন্দর্য্যও তার সাথে তাল মিলিয়ে রূপচর্চায় নতুন নতুন কলাকৌশল আবিষ্কার করছে। এক সময়ে কোন উৎসবে সৌন্দর্য বৃদ্ধিতে নারী শুধু গৃহের চার দেয়ালের মধ্যেই সাজগোজ করতেন। কিন্তু সে অবস্থার এখন পরিবর্তন  হয়েছে। শহরের সাথে তাল মিলিয়ে গ্রামের নারীরা রূপচর্চায় এখন আর ঘরে বসে থাকেন না। সুন্দর আকর্ষণীয় মুখ, চুল ও হাতে পায়ের শোভা বর্ধনে তারা বেছে নিয়েছেন বিউটি পার্লারকে। যেকোন উৎসব আসলেই শহর থেকে শুরু করে গ্রামের নারীরাও এখন হাজির হয় বিউটি পার্লারে। ঈদ উপলক্ষ্যে চট্টগ্রামের মিরসরাইয়ের বিউটি পার্লারগুলো নানা রকম প্রসাধনী নিয়ে কাষ্টমারদের মনোরঞ্জনে ব্যস্ত।

প্রতিদিন স্কুল কলেজের ছাত্রী, তরুণী ও রমণীরা সকাল থেকে রাত পর্যন্ত নিজেদেরকে ভিন্ন রুপে সাজাতে পার্লারগুলোতে ভিড় জমাচ্ছেন। উপজেলা সদরস্থ সাজ বিউটি পার্লার, অপূর্ব বিউটি পার্লার, দি বেষ্ট বিউটি পার্লার, নবরুপা বিউটি পার্লার, শিল্পী বিউটি পার্লার, রংরুপ বিউটি পার্লার, এশিয়ান বিউটি পার্লার, নওমী বিউটি পার্লার, মিঠাছরার মনমাধুরী, জোরারগঞ্জের লাবিম বিউটি পার্লার, ক্যামেলিয়া পার্লার, বারইয়ারহাটের সিনথিয়া বিউটি পার্লার, রাহা বিউটি পার্লার, লাকী বিউটি পার্লার, আবুতোরাবের শান্তা বিউটি পার্লার, বড়তাকিয়ার রূপ বিউটি পার্লার, নিজামপুরের কলি বিউটি পার্লার, রমণী বিউটি পার্লার পার্লার ঘুরে দেখা যায়, সৌন্দর্য প্রিয় নারীদের উপচে পড়া ভিড়।

অপূর্ব বিউটি পার্লারে সাজতে আসা সৌন্দর্য পিপাসু মিরসরাই কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফারজানা আক্তার নিপু জানান, ঈদের সকালে বা বিকেলে বেড়াতে যাবার আগে যত সাজ নেয়া যায় ততই ভাল। কারণ নিজেকে ফুটিয়ে তোলার অপূর্ব সময় এটি। কেননা ঈদের দিনে সকলের কাছে নিজেকে আকর্ষণীয় করে তুলতে না পারলে পুরো আনন্দের দিনটিই মাটি হয়ে যাবে। তাই চাই ম্যাকআপটা নিখুঁতভাবে হোক।

বেষ্ট বিউটি পার্লারে আসা তরুণী কানিজ ফাতেমা ছবি, ফারিয়া আক্তার, সাদিয়া সারা জানান, ঈদ উৎসবে নিজেকে সাজিনো শিল্প আর রুচির সংমিশ্রণে অভিজাত্যের নতুন প্র্রতীক। সাজ বিউটি পার্লারে রুপচর্চাগ্রহন করতে আসা সৃজিলা, জয়া, আরবী, শান্তা, রত্মা, নিতু, নিপু, নাহিদা, ফাহিমা, শারমিন জানান, ঈদের কেনাকাটা শেষ পর্যায়ে। এখন নিজেকে সাজানোর পালা। তাই রোজার শেষ সময়ে বিউটি পার্লারে নিজেদের সৌন্দর্যবর্ধনের কাজটা সেরে নিতে এসেছি।

মিরসরাইয়ের সর্বপ্রথম বিউটি পার্লার উপজেলা সদরের মাতৃকা হাসপাতাল রোডে অবস্থিত সাজ বিউটি পার্লারের পরিচালক রাশেদা আক্তার জানান, এখন মেয়েদের সাজগোজ মানেই বিউটি পার্লার, শুধু ঈদ নয় এখন সব সময়ই পার্লারে তরুনীদের ভিড় লেগে থাকে। তবে  ঈদে কাজের চাপ বেশি থাকে বলে জানান। পার্লার সেবার তালিকায় রয়েছে, ভ্রুপাগ, আপার লিপ, ফুল ফ্রেম থ্রেডিং, রাউল কাট, সোজা কাট , ইউ কাট, ফ্রন্ট লেয়ার, ফুল স্টেপ, বাউন্স কাট, ডায়না কাট, চায়নিজ কাট, বাটার ফ্লাই, রাউন্ড খোপা, রিং খোপা, সিল ব্যান্ড, কান ফোড়ানো, নাক  ফোড়ানো, ফেসিয়াল, সেহনাজ গোল্ডেন, পর্লার ফেসিয়াল, ব্রন্ড ফেসিয়াল, এ্যাজ বকজ ফেসিয়াল, হোয়াইট ফেসিয়াল, হাই লাইট, চুল পাম্প, চুল রি-বডিং, হেয়ার স্পা ট্রিটমেন্ট ইত্যাদি।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

উত্তরে নদীর পানি বাড়ছে

সম্পাদকীয় |  সোমবার, 17 সেপ্টেম্বর 2018
আলফা নিউজ ডেস্ক:রোববার ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ...
Read More

কুষ্টিয়া সরকারী কলেজে একাদশ শ্রেণীর ভর্তিতে অনিয়মের অভিযোগ

সম্পাদকীয় |  সোমবার, 15 জুলাই 2013
কুষ্টিয়া সরকারী কলেজে একাদশ শ্রেণীর  ২০১২-১৩ শিক্ষাবর্ষ...
Read More

সেপ্টেম্বরেই আসছে ২০০ ডলারে আইফোন

প্রযুক্তি-1 |  মঙ্গলবার, 20 আগস্ট 2013
অ্যাপলের একটি আইফোন কেনার সাধ আছে আছে অনেকেরই। কিন্তু স...
Read More

ঈদ আয়োজনে লা-রিভ

লাইফস্টাইল -1 |  মঙ্গলবার, 23 জুলাই 2013
বছর ঘুরে আবারও চলে এলো রমজান, পবিত্র সিয়াম সাধনার মাস| ...
Read More

ব্রণ থেকে বাঁচার উপায়

লাইফস্টাইল -1 |  মঙ্গলবার, 20 আগস্ট 2013
লাইফস্টাইল ডেস্ক: বয়ঃসন্ধিকালে বা বয়ঃসন্ধির পর ব্রণ ন...
Read More

অনন্ত-বর্ষার নয়া রেকর্ড

লাইফস্টাইল -1 |  মঙ্গলবার, 17 সেপ্টেম্বর 2013
ঢাকা: এম এ জলিল অনন্ত ও বর্ষা জুটি একের পর এক বিভিন্ন উ...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট