প্রচ্ছদ >> সারাদেশ

অভিযোগ প্রমাণিত হলে এমপি রনির বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর জানিয়েছেন, বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের দুজন সাংবাদিককে পেটানোর অভিযোগ প্রমাণিত হলে সরকারদলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।।
গতকাল রোববার দুপুরে সচিবালয়ে তার মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কে আসন্ন ঈদুল ফিতর উপলে গামেন্টস শিল্পের আইন-শৃ´খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ল্েয কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
উল্লেখ্য, শনিবার তোপখানা রোডে এমপি গোলাম মাওলা রনির অফিসে সংবাদ সংগ্রহ করতে গেলে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিবেদক ও ক্যামেরা পারসনকে মারধর করেন রনি ও তার সহযোগীরা। এ ঘটনায় শাহবাগ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে।
বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, বর্তমানে দেশের আইন-শৃ´খলা পরিস্থিতি আগের চেয়ে অনেক ভালো এবং সন্তোষজনক। গার্মেন্টস শিল্পে অস্থিরতা দূর করতে শিল্প পুলিশকে বলা হয়েছে।
মন্ত্রী বলেন, পোশাকশিল্পে কর্মরত শ্রমিকদের সময়মতো বেতন ভাতা পায় তা দূর করতে মালিকদের বলা হয়েছে। পোশাকশিল্পের মালিকরা যাতে শ্রমিকদের বেতন ভাতা নিয়ে সমস্যায় না পড়েন সেজন্য বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়কে বলা হয়েছে। তিনি আরো বলেন, শ্রমিকদের বেতন ভাতা দেয়ার প্রয়োজনে সরকারি ছুটির দিনও ব্যাংক খোলা রাখা হবে। এছাড়া ৭ তারিখ থেকে সকল পোশাকশিল্প প্রতিষ্ঠান ছুটি দেখার সুপারিশ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম (উলফা) নেতা অনুপ চেটিয়াকে নিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে তাকে বাংলাদেশ থেকে ফেরত দেয়া হচ্ছে- এ ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা চলছে।
মন্ত্রী জানান, আমিনুল ইসলাম হ্ত্যাকাণ্ড মামলা তেমন কোনো অগ্রগতি নেই। আগের মতো রয়েছে। সভায়, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বশেষ আপডেট