প্রচ্ছদ >> সারাদেশ

রাজধানীতে জঙ্গী সন্দেহে ৩ পাকিস্তানি গ্রেফতার

রাজধানীতে জঙ্গী সন্দেহে ৩ পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। গতকাল রবিবার রাত সাড়ে ১০ টায় শিল্পকলা একাডেমী গেট থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

 গ্রেফতারকৃতদের কাছ থেকে বোমা তৈরীর ম্যানুয়াল ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। এরা সবাই ‘তেহরিক-ই-তালিবান অব পাকিস্তান’ থেকে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গী সদস্য। গ্রেফতারকৃতরা হলো-  মেহমুদ (২৬), উসমান (২৩) ও ফখরুল হাসান (৫০)।

সোমবার দুপুরে রাজধানীরি মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এসব তথ্য জানান পুলিশের যুগ্ম কমিশনার  মনিরুল ইসলাম।

তিনি জানান, মেহমুদ ও উসমানের কাছে কোনো ভিসা-পাসপোর্ট পাওয়া যায়নি। ফখরুল হাসানের কাছ থেকে পাকিস্তানী পাসপোর্ট উদ্ধার হলেও তাতে ভিসার মেয়াদ উর্ত্তীণ ছিল। তারা সবাই টেকনাফ অঞ্চলে যাওয়ার জন্য কাকরাইল এলাকায় অবস্থান করছিল।

মনিরুল ইসলাম বলেন, তারা পাকিস্তানের ওয়াজিরস্তানের সীমান্ত এলাকায় ’তেহরীক-ই-তালিবান অব পাকিস্তান’-এর কাছ থেকে বিভিন্ন প্রকার বোমা তৈরী, বোমা হামলা, বিভিন্ন প্রকার অস্ত্র, অত্যাধুনিক সমরাস্ত্র, যুদ্ধের কৌশল সম্বন্ধে প্রশিক্ষণ গ্রহণ করেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। পরবর্তী সময় তারা মায়ানমার ভিত্তিক ’তেহরিক-ই-আজাদী আরাকান’ নামক একটি সংগঠনের ব্যানারে যুদ্ধ করার জন্য অঙ্গিকারবদ্ধ হয়।

বাংলাদেশে তাদের অবস্থানের কারণ সম্পর্কে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তাদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করা হচ্ছে বলে জানান তিনি।

এই বিভাগের সর্বশেষ আপডেট