প্রচ্ছদ >> সারাদেশ

সরকারের উন্নয়ন ফিরিস্তির বিজ্ঞাপন চট্রগ্রামে

ঢাকা: বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রদর্শিত হচ্ছে সরকারের উন্নয়ন কর্মকান্ড। সরকারের পৌনে পাঁচ বছরের উন্নয়নের চিত্র নগরীর গুরুত্বপূর্ণস্থানে লাগানো হচ্ছে। গতকাল পর্যন্ত নগরীর বিভিন্নস্থানে লাগানো হয়েছে ৫০টি বিলবোর্ড ও দেড় শতাধিক ডিজিটাল ব্যানার।

‘উন্নয়নের মহোৎসব, বদলে যাচ্ছে চট্টগ্রাম’ শিরোনামে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)বিলবোর্ড লাগাতে শুরু করেছে। এসব বিলবোর্ডে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির সঙ্গে সিডিএ চেয়ারম্যান আবদুস ছালামের ছবিও রয়েছে। বিষয়ে জানতে চাইলে সিডিএ চেয়ারম্যান আবদুস ছালাম বলেন, ‘সিডিএর জায়গায় স্থাপিত বিলবোর্ডে বর্তমান সরকারের আমলে চট্টগ্রামে যেসব উন্নয়নকাজ হয়েছে, তার কিছু অংশ এখানে তুলে ধরা হচ্ছে। যাতে করে চট্টগ্রামবাসী বুঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চট্টগ্রামে কী পরিমাণ উন্নয়ন হয়েছে।’

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের উন্নয়ন ফিরিস্তি প্রকাশ করে বন্দর নগরীর আগ্রাবাদ চৌমুহনী-বাদামতলী, নিউমার্কেট, ওয়াসার মোড়, কাস্টমস হাউস, ইপিজেড, সল্টগোলা ক্রসিং, বারিক বিল্ডিং, লাকী প্লাজার সামনে, লালখানবাজার, টাইগারপাস, দেওয়ানহাট, ফকিরহাট, ২ নম্বর গেট, মুরাদপুর, জিইসিমোড়সহ বিভিন্ন এলাকায় লাগানো হয়েছে বিলবোর্ড ও ডিজিটাল ব্যানার।

‘উন্নয়নের অঙ্গীকার ধারাবাহিকতা দরকার’ শিরোনামে এসব ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকাও রয়েছে।

আপন কমিউনিকেশন নামের একটি প্রতিষ্ঠান এই প্রচারণার দায়িত্ব নিয়েছেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৯ আগস্ট চট্রগ্রাম সফরের কথা রয়েছে। এই সফরকে কেন্দ্র করে চট্রগ্রামকে সাজানো হচ্ছে ভিন্ন আঙ্গিকে। শেখ হাসিনা চট্রগ্রামে যাওয়ার সাতদিন আগে ও পরে এই উন্নয়ন ফিরিস্তি বিজ্ঞাপন আকারে চট্রগ্রামের শুভাবর্ধণ করবে বলে জানা গেছে দলীয় একাধিক সূত্রে।

জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল আলম হানিফ  বলেন, ‘ বিজ্ঞাপণগুলো ঢাকায় নির্দিষ্ট সময়ের জন্য প্রচার করা হয়েছিল, সময় শেষ হওয়ায় তা নামিয়ে ফেলা হয়েছে।  সারা দেশে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচারে তা করা হচ্ছে।’

প্রসঙ্গত, এর আগে রাজধানী ঢাকায় সরকারের উন্নয়ন ফিরিস্তি টানানো হয়। বিষয়ে গণমাধ্যমে ব্যাপক লেখালেখি ও সাধারন মানুষের মধ্যে নানান সমালোচনা শুরু হয়। এরপর রাতারাতি নামিয়ে ফেলা হয় এই উন্নয়ন ফিরিস্তি।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

বিয়ে হলেও বাসর হয় না!

সম্পাদকীয় |  বুধবার, 18 সেপ্টেম্বর 2013
ডেস্ক খবর: বিয়ে মহান আল্লাহ তায়ালার এক অপূর্ব বন্ধন। ...
Read More

অনুমোদন পেল পুলিশের এন্টি টেররিজম ইউনিট

সম্পাদকীয় |  বৃহস্পতিবার, 21 সেপ্টেম্বর 2017
আলফা নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশের নতুন ইউনিট হিসেবে অন...
Read More

গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ নিয়ে হাই কোর্টের রুল

লাইফস্টাইল -1 |  সোমবার, 03 ফেব্রুয়ারী 2020
আলফা নিউজ ডেস্ক:ওই নীতিমালা তৈরি বা নির্দেশনা দিতে সংশ্...
Read More

বাংলাদেশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে

সম্পাদকীয় |  শনিবার, 03 আগস্ট 2019
আলফা নিউজ ডেস্ক: সারাদেশে আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল ...
Read More

সেকেন্ডেই ডাউনলোড করা যাবে সিনেমা

প্রযুক্তি-1 |  বৃহস্পতিবার, 23 জানুয়ারী 2014
প্রতি সেকেন্ডেই ডাউনলোড করা যাবে একটি সিনেমা। তবে এর ...
Read More

ঢাকায় পুলিশের ‘ডিজিটাল কার পার্কিং’

সম্পাদকীয় |  বুধবার, 10 এপ্রিল 2019
আলফা নিউজ ডেস্ক: সচিবালয়ের পাশে আব্দুল গণি রোডে ডিএম...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট